সোমবার, ২১ অক্টোবর ২০২৪, ০৮:৪৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বাহুবলের বিশিষ্ট সাংবাদিক মাওলানা নূরুল আমিন-এর মাতৃ বিয়োগ বাহুবলে মরহুম মকসুদ আহমেদ লেবু’র স্মরণে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত কবরস্থান নিয়ে বিরোধ; হামলার ঘটনায় এক ব্যক্তি নিহত মিরপুর দি হোপ স্কুলে শিক্ষার মানোন্নয়ন শীর্ষক সেমিনার গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ

বকশীগঞ্জে মা সমাবেশ অনুষ্ঠিত

বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি: জামালপুরের বকশীগঞ্জে মাতৃ ও নবজাতক স্বাস্থ্য সহ যৌন, প্রজনন স্বাস্থ্য এবং অধিকার উন্নয়নের জন্য কমিউনিটি ভিত্তিক কার্যক্রমের আওতায় মা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বেসকারি সংস্থা উন্নয়ন সংঘের এমএএইচ প্রকল্পের উদ্যোগে মঙ্গলবার বেলা ১১ টায় সাধুরপাড়া ইউনিয়নের ধাতুয়াকান্দা কমিউনিটি ক্লিনিক মাঠে মা সমাবেশ অনুষ্ঠিত হয়।

মা সমাবেশে প্রধান অতিথি ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রতাপ নন্দী।

এ সময় নিরাপদ খাদ্য ও স্যানিটারী পরিদর্শক মোস্তফা কামাল টিটন, ইপিআই টেকনোলজিস্ট রমজান আলী, পরিবার পরিকল্পনা পরিদর্শক মিজানুর রহমান, উন্নয়ন সংঘের এমএনএইচ প্রকল্পের উপজেলা ব্যবস্থাপক মাসুদ আলম, এফডব্লিউএ আফরোজা বেগম, অত্র ক্লিনিকের সিএইচসিপি নুরানী আক্তার উপস্থিত ছিলেন।

গর্ভকালীন সময়ে মা দের সেবা, নবজাতকের যতœ নেওয়া, প্রজনন স্বাস্থ্য ও অপুষ্ট শিশুর পরিমাপ বিষয়ে সচেতনতা বৃদ্ধি ও তাদের সেবা নিশ্চিত করতে ওই সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশের পর উন্নয়ন সংঘের সহযোগিতায় ৫২ জন গর্ভবতী নারী, ২০ জন কিশোরী ও ২৪ জন শিশুকে সেবা প্রদান করা হয় এবং ৩০ জন গর্ভবতীকে জরুরী প্রয়োজনের জন্য রক্তের গ্রুপ নির্ণয় করা হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com